Buy train ticket online | Train location tracing or tracking

 How to buy a train ticket online from Bangladesh Railway

এটা একটা সুন্দর প্রশ্ন যে কিভাবে অনলাইনে ট্রেনের টিকেট সহজে কাটা যায়। ভিডিওটি দেখলে আশাকরি অনলাইনে টিকেট কাটা নিয়ে সমস্যা থাকবে না। 

টিকেট কাটার সময় সকাল ৮.০০ টা হতে রাত ১২.০০ টা পর্যন্ত। টিকেট কাটার সময় শুরু হওয়া মাত্রই আপনাকে আপনার কাঙ্খিত টিকেটটি কাটতে হবে, পরে হয়তো নাও থাকতে পারে। কারণ বাংলাদেশ রেলওয়ে টিকেট এর এখন পর্যন্ত ভাড়া কম এবং অনেক কমফোর্টেবলে ভ্রমণ। আপনি হাঁটার স্পেস পাবেন, আপনি ওয়াশ রুমে যেতে পারবেন, আপনি কিছু খেতে চাইলেও খেতে পারবেন। এজন্যই ট্রেন ভ্রমণটি খুবই জন্যপ্রিয়। তাছাড়াও বাসে বা অন্য কোনো ভাবে গেলে আপনাকে ট্রাফিক জ্যামে পড়তে হতে পারে। 

How to buy train ticket online
Buy Train Ticket

How to know train location in Bangladesh

ট্রেন টিকেট কাটলেন, কিন্তু আপনার ট্রেনটির অবস্থান জানাটা আপনার জন্য জরুরি, কারণ আপনাকে সময়মতো স্টেশনে পৌঁছাতে হবে। নিচের ভিডিওটি দেখলে বিনা মূল্যে কিভাবে ট্রেনের লোকেশন জানতে পারবে তা দেয়া হলো, ভিডিওটি দেখুন:

এছাড়াও আপনি যেকোন বাংলাদেশী সিম (গ্রামীণ, বাংলালিংক, রবি, টেলিটলক ,এয়ারটেল) দিয়ে এস এম এস এর মাধ্যমে আপনার ট্রেন লোকেশন জানতে পারবেন। এজন্য আপনাকে মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে Tr স্পেস ট্রেনের কোড নম্বর এবং সেন্ড করতে হবে ১৬৩১৮ | উদাহরণ দেয়া হলো: 

Train tracking code by sms
An example of train tracking by sms

তবে প্রতিটি sms এর জন্য আপনার থেকে ৪.৬০ টাকা কেটে নেয়া হবে কিন্তু ভিডিওটির নিয়ম অনুসরণ করলে আপনার কোন টাকা কাটা হবে না। 

মানুষ আরো যেভাবে জানতে চায়: 
how can check train location in bangladesh;
track my train by sms in Bangladesh;
is there any train location app;
timing check; delay, time;
present location of train etc.

Basic School Online এ ভিজিট করার জন্য ধন্যবাদ। 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url